প্রচ্ছদ খেলা ক্রিকেট

১৩৮ কিলোমিটার গতির বল রশিদের মাথায় আঘাত

32
রশিদ খান

মাথায় আঘাতের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের চলমান ম্যাচে বল করা হচ্ছে না তারকা স্পিনার রশিদ খানের। আফগানিস্তানের ইনিংসের নবম ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে এদিন মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়েন রশিদ।

আফগানদের ইনিংসের ৩৪তম ওভারের চতুর্থ বলে স্ট্রাইকে ছিলেন রশিদ খান, বল করছিলেন কিউই পেসার লকি ফার্গুসন। ফার্গুসনের ১৩৮ কিলোমিটার গতির বল রশিদের মাথায় আঘাত করে। ঐ বলে বোল্ড হয়ে সাজঘরেও ফিরতে হয় রশিদকে। তবে আঘাত গুরুতর হওয়ায় পরে আর মাঠে নামা হয়নি, করতে পারবেন না বলও।

আঘাত পাওয়ার পর রশিদের পরীক্ষানিরীক্ষা করা হয়। তাতে ফিট মনে না হওয়ায় তাকে ম্যাচে বল করার অনুমতি দেননি ফিজিও- চিকিৎসকরা। এক ঘণ্টার ব্যবধানেই আবারো তার পরীক্ষানিরীক্ষার মুখোমুখি হওয়ার কথা রয়েছে।

আফগানিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচের দ্বিতীয় ইনিংস চলাকালে জানা যায় রশিদের বল না করার ব্যাপারে। দলের সেরা তারকাকে হারিয়ে আফগানিস্তান নিশ্চয়ই স্বস্তিতে থাকবে না। এদিন রশিদের দলও ভালো করতে পারেনি।

টস হেরে ব্যাট করতে নেমে আফগানিস্তান গুটিয়ে যায় মাত্র ১৭২ রানে। দলের পক্ষে এদিন দুই অঙ্কের রানের দেখা পান মাত্র ৪ জন ব্যাটসম্যান, তাদের কেউই আবার করতে পারেননি অর্ধ-শতক। রশিদের মত সেরা বোলার বল হাতে নামতে না পারাও দলটির জন্য বড় দুঃসংবাদ। তাই ম্যাচটি জয়ের আশা করাও যেন দুরূহ আফগানিস্তানের জন্য।

এই প্রতিবেদন লেখার সময় জয়ের জন্য কিউইদের প্রয়োজন ১১১ রান, হাতে আছে ৩৬.২ ওভার ও ৮ উইকেট।

 

Loading Facebook Comments ...