১০ কোটি ডলার আয়ের ক্লাবে প্রথম টেনিস খেলোয়াড় জকোভিচ

107
bdtruenews24.com

প্রথম টেনিস খেলোয়াড় হিসেবে ১০ কোটি ডলার আয়ের ক্লাবে প্রবেশ করেছেন নোভাক জকোভিচ। সম্প্রতি ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনাল খেলায় পাওয়া অর্থের মাধ্যমে এই ক্লাবে প্রবেশ করেন তিনি।

১০ কোটি ডলার আয়ের ক্লাবে প্রবেশের দৌড়ে নোভাক জকোভিচের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন রজার ফেদেরার। টেনিস কোর্ট থেকে সুইজারল্যান্ডের এই খেলোয়াড়ের আয় ৯ কোটি ৮০ লাখ ডলারের বেশি।

২০১৫ সালের শেষ দিকে আয়ের দিক থেকে খুব কাছাকাছি অবস্থানে ছিলেন নোভাক জকোভিচ এবং রজার ফেদেরার। শেষ পর্যন্ত ৫ মাসের ব্যবধানে জকোভিচকে পেছনে ফেলে ১০ কোটি ডলার আয়ের ক্লাবে সবার আগে প্রবেশ করেন ২৮ বছর বয়সী জকোভিচ।

নারী টেনিস খেলোয়াড়দের মধ্যে আয়ের দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে রয়েছেন সেরেনা উইলিয়ামস। ৩৪ বছর বয়সী এই মার্কিন টেনিস খেলোয়াড়ের মোট আয় সাড়ে ৭ কোটি ডলার ছাড়িয়েছে।

Novak Djokovic2

টেনিস কোর্টে মনযোগী নোভাক জকোভিচ। ফাইল ছবি

১৯৮৭ সালের ২২ মে সার্বিয়ায় জন্ম নেয় নোভাক জকোভিচ। বর্তমানে বিশ্ব র‍্যাংকিংয়ের শীর্ষে থাকা এই টেনিস খেলোয়াড়ের ঝুলিতে মোট ১১টি শিরোপা রয়েছে। ৬ বার অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা, ৩ বার উইম্বলডন ওপেন শিরোপা এবং ২ বার ইউএস ওপেন শিরোপা জিতেছেন জকোভিচ। এছাড়া ৪ বার উইএস ওপেন, ৩ বার ফ্রেঞ্জ ওপেন এবং একবার উইম্বলডন ওপেনের রানার-আপ হন তিনি। এছাড়া এখন পর্যন্ত ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনাল খেলেছেন ১০ বার।

শেয়ার করুন :
Follow Facebook

আপনার মন্তব্য প্রকাশ করুন:

Loading Facebook Comments ...