হকি লিগে সেমি-ফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ

হকি লিগে সেমি-ফাইনালে ওঠার লক্ষ্য নিয়ে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ

আগামী ৪ ফেব্রুয়ারি থেকে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে আট দল নিয়ে শুরু হবে দ্বিতীয় রাউন্ডের খেলা। স্বাগতিক বাংলাদেশসহ কানাডা, মিশর, চীন, ফিজি, ঘানা, ওমান ও শ্রীলঙ্কা-এই আট দল নিয়ে হবে দ্বিতীয় রাউন্ডের ঢাকা পর্ব।

সেমি-ফাইনালের লক্ষ্য পূরণে সোমবার থেকে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ। জিমি-চয়নদের মতো অভিজ্ঞদের সঙ্গে অনূর্ধ্ব-১৮ দলের ১৫ জনকেও অনুশীলনে ডেকেছেন কুর্টজ।

অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের কাছে অনুশীলনের দল নিয়ে ভাবনা, ওয়ার্ল্ড হকি লিগের লক্ষ্য জানান কুর্টজ, যার হাত ধরে কদিন আগে এএইচএফ কাপ হকির শিরোপা জিতেছে বাংলাদেশ।

“এএইচএফ কাপ তো শেষ। এখন আমাদের নতুন লক্ষ্য-ওয়ার্ল্ড হকি লিগের সেমি-ফাইনালে খেলা। নুতন করে শুরু করতে হবে আমাদের। এ কারণে অভিজ্ঞদের সঙ্গে নতুনদের দলে ডাকা হয়েছে। এতে জাতীয় দলের উন্নতি হবে। যারা ভাল করবে তারাই মূল দলে সুযোগ পাবে।”

“কানাডার মতো শক্তিশালী দেশ আছে, ওমানও কম নয়। তাদের সঙ্গে লড়ে ভাল ফল করতে হবে। আমার লক্ষ্য দল সেমি-ফাইনালে খেলুক। তারপর নিজেদের টার্ফে চীন অথবা মিশরের মতো দলের বিপক্ষে সেমিতে কিছু একটা করে দেখাতে পারলে আমরা পরের পর্বে যেতে পারব।”

জিমিও নিজেদের টার্ফে খেলা বলে লক্ষ্য পূরণে আশাবাদী, “নিজেদের টার্ফে ভাল খেলে যদি ওয়ার্ল্ড হকি লিগের পরের পর্বে যেতে পারি, তাহলে আমাদের হকি অনেক এগিয়ে যাবে। সেই লক্ষ্য সামনে রেখে অনুশীলন শুরু করেছি আমরা।”

Follow Facebook

আপনার মন্তব্য প্রকাশ করুন: