লাখ আসনের বিশ্বে ২য় বৃহত্তম স্টেডিয়াম সাগর কন্যা কক্সবাজারে

0 views

সাইফুদ্দিন শিমুল, কক্সবাজার শেখ কামাল স্টেডিয়াম থেকে: এক লক্ষ আসন বিশিষ্ট নতুন আরো একটি স্টেডিয়াম নির্মাণের নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রী কক্সবাজার সাগরতীরে। অস্ট্রেলিয়ার মেলবোর্ন গ্রাউন্ডের পর এবার বাংলাদেশে কক্সবাজারে এই স্টেডিয়ামটি তৈরি হবে। মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তর এ সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল জানিয়েছেন, কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক একটা স্টেডিয়াম আছে। সেখানে সেটা ছাড়াও আরেকটা এক লাখ আসনবিশিষ্ট স্টেডিয়াম করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিলেন।

এ বিষয়ে কক্সবাজার সদর আসন সংসদ সদস্যের মুখপাত্র সাংবাদিক আব্দুল মাবুদ জানান, যেহেতু ২০১৬ বছরকে পর্যটন বর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে।পর্যটনের মূল কেন্দ্র হচ্ছে কক্সবাজার। তাই কক্সবাজারে যেন আরও পর্যটক বাড়ানো যায়, মানুষকে আকৃষ্ট করার জন্য স্টেডিয়াম করার নির্দেশ দিয়েছেন।

সংসদ সদস্য সায়মুম সরওয়ার কমল কক্সবাজারের জনগণের পক্ষে প্রধানমন্ত্রীর কৃতজ্ঞতা জানিয়েছেন। বর্তমানে বিশ্ব ক্রিকেটে এল লাখ আসন বিশিষ্ট একমাত্র স্টেডিয়াম অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের পরেই বিশ্ব দরবারে ঠাই করে নিবে সাগর কন্যা কক্সবাজার।

এছাড়া বিশ্বের আর কোথাও এত আসন নিয়ে ক্রিকেট স্টেডিয়াম করা হয়নি, যেখানে একই সাথে ক্রিকেট ও ফুটবল দুটি খেলা হবে। শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামটিকে ১ লাখ আসনবিশিষ্ট করার স্বপ্ন রয়েছে। ক্রিকেটের জন্য বাংলাদেশে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ২৬ হাজার আসনবিশিষ্ট। তবে ফুটবলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের আসন সংখ্যা ৩৬ হাজার। কক্সবাজারে এরিমধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম করা হয়েছিল।

Follow Facebook

আপনার মন্তব্য প্রকাশ করুন , বিডি ট্রু নিউজ ২৪ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

Loading Facebook Comments ...