রুয়েটে ভর্তি পরীক্ষায় যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ

30

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে যোগ্য শিক্ষার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। বুধবার এ তালিকা প্রকাশ করা হয়।

রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মোশাররাফ হোসেনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এইচএসসি বা সমমানের পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজি বিষয়ে সর্বমোট জিপিএ ২০ এবং জিইসি ‘ও’ লেভেল পরীক্ষায় পাঁচটি বিষয়ে বি গ্রেড এবং জিইসি ‘এ’ লেভেল পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা ও রসায়ন বিষয়ে কমপক্ষে ‘এ’ গ্রেড অথবা ৮০ শতাংশ নম্বর পেয়ে যারা পাস করেছে, তারাই কেবল রুয়েটের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য বলে বিবেচিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “এ ছাড়া যেসব শিক্ষার্থী উপজাতি/ক্ষুদ্র জাতিসত্তা/নৃ-গোষ্ঠীর কোটায় আবেদন করেছে, তাদের আগামী ১৯ অক্টোবর বিকেল ৫টার মধ্যে প্রমাণস্বরূপ সনদপত্র সরাসরি অথবা ডাকযোগে রুয়েট কর্তৃপক্ষ বরাবর দাখিল করতে হবে। উপজাতি/ক্ষুদ্র জাতিসত্তা/নৃ-গোষ্ঠীর কোটায় আবেদনকারীরা সনদপত্র নির্দিষ্ট সময়ে দাখিল করতে ব্যর্থ হলে তাদের এই কোটার সুযোগ/সুবিধা প্রদান করা হবে না।”

যোগ্য প্রার্থীদের তালিকা রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ড এবং www.ruet.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। আগামী ২৬ অক্টোবর রুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন :
Follow Facebook

আপনার মন্তব্য প্রকাশ করুন:

Loading Facebook Comments ...