প্রচ্ছদ খেলা ক্রিকেট

বাংলাদেশের কাকে ভয় পাব ? স্পিন অ্যাটাক নিয়ে ভীত নই আমরা

12
অস্ট্রেলিয়ার সহঅধিনায়ক অ্যালেক্স ক্যারি

ঘরের মাঠে বাংলাদেশের প্রধান অস্ত্র স্পিন। এ দিয়েই নিজ দুর্গে প্রতিপক্ষকে ঘায়েল করেন টাইগাররা। স্বভাবতই বিদেশের মাটিতেও বাংলাদেশের স্পিনারদের প্রতি দৃষ্টি থাকে বিপক্ষ দলের। তবে লাল-সবুজ জার্সিধারীদের স্পিন আক্রমণকে খুব বেশি পাত্তা দিচ্ছেন না অস্ট্রেলিয়ার সহঅধিনায়ক অ্যালেক্স ক্যারি।।

বৃহস্পতিবার বিকালে নটিংহ্যামের ট্রেন্টব্রিজে বাংলাদেশের মুখোমুখি হচ্ছেন অজিরা। এর আগে বুধবার ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ক্যারিকে জিজ্ঞাসা করা হয়, বাংলাদেশের স্পিন আক্রমণকে কী অস্ট্রেলিয়া ভয় পাচ্ছে? জবাবে পাল্টা প্রশ্ন ছুড়ে দেন তিনি- কাকে ভয় পাব? অবশ্য অতি আত্মবিশ্বাসী প্রশ্ন করে নিজের মতের প্রতি অটল থাকতে পারেননি অ্যারন ফিঞ্চের ডেপুটি।

খানিক পরই সাকিবের কথা মনে পড়ে তার। বিশ্বসেরা অলরাউন্ডারের স্পিন সামর্থ্যের কথা মনে পড়তেই সুর পাল্টে ফেলেন তিনি। একই সঙ্গে মেহেদী হাসান মিরাজ ও মোসাদ্দেক হোসেনদের ঘূর্ণি মোকাবেলায় প্রস্তুতি নেয়ার কথাও বলেন ক্যারি। তিনি বলেন, বাংলাদেশের স্পিন অ্যাটাক নিয়ে আমরা ভীত নই। ইতিমধ্যে প্রস্তুতি সেরেছি আমরা। জানি, সাকিব বড় রকমের হুমকি।

টাইগারদের হয়ে তিনি দুর্দান্ত খেলছেন। এ ছাড়া মেহেদী বা বাকি স্পিনার যারা আছেন, তারাও ভালো করছেন। অস্ট্রেলিয়া শিবিরে চিন্তা আছে বাংলাদেশ পেসারদের নিয়েও। মোস্তাফিজুর রহমানের সাম্প্রতিক ফর্মও ভাবাচ্ছে ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়নদের।

ক্যারি বলেন, আমরা যেমন স্পিন খেলার প্রস্তুতি নিয়েছি, তেমনি পেস মোকাবেলারও। এ মুহূর্তে ফিজ দারুণ বল করছে। সার্বিক দিক বিবেচনা করে আমরা প্রস্তুতি নিয়েছি।

Loading Facebook Comments ...