বলিভিয়াকে উড়িয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা

110

টানা তিন ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো মেসির আর্জেন্টিনা। গ্রুপে পর্বে নিজেদের শেষ ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলে  হারিয়ে দাপুটে জয় পেল আর্জেন্টিনা।

বুধবার বাংলাদেশ সময় সকালে শুরু হওয়া এই ম্যাচের একাদশে ছিলেন না মেসি। তবে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ ছিল আর্জেন্টিনার। অপেক্ষা ছিল কেবল গোলের দেখা পাওয়ার।

ত্রয়োদশ মিনিটে এরিক লামেলার গোলে বাঁধ যেন ভেঙে যায়। টটেনহ্যাম হটস্পারের এই মিডফিল্ডারের বাঁ পায়ের ফ্রি-কিকে বল রক্ষণ-দেয়ালের এক খেলোয়াড়ের মাথায় লেগে দিক পাল্টে জালে জড়ায়। দুর্ভাগা গোলরক্ষকের কিছুই করার ছিল না।

দুই মিনিট পরই আবার গোল! ডান দিক থেকে ফাকুন্দো রনকাগলিয়ার দারুণ ক্রসে গনসালো হিগুয়াইনের হেড কোনোমতে ঠেকিয়েছিলেন গোলরক্ষক। এসেকিয়েল লাভেস্সি ফিরতি বল পেয়ে জোড়ালো ভলিতে জালে পাঠিয়ে দেন।

৩২তম মিনিটে লাভেস্সিই গোলের যোগানদাতা। ডি-বক্সের ভেতর ডান দিক থেকে এই ফরোয়ার্ডের নিচু ক্রসে পা বাড়িয়ে জালে পাঠিয়ে দেন ভিক্তর কুয়েস্তা।

গোলের আপশোস আর ছিল না সিয়াটলের সেঞ্চুরিলিংক ফিল্ড স্টেডিয়ামের আর্জেন্টিনা সমর্থকদের। তাদের অপেক্ষা একটাই, পাঁচবারের বর্ষসেরা খেলোয়াড়কে মাঠে দেখার। বিরতির পর টানেল থেকে খেলোয়াড়দের মাঠে নামার সময় স্টেডিয়াম জুড়ে উচ্ছ্বাসেই বোঝা গেল শেষ হয়েছে তাদের অপেক্ষার। হিগুয়াইনের বদলি হিসেবে মাঠে নামেন মেসি।

৫৪তম মিনিটে লুকাস বিগলিয়ার জোরালো শট ঠেকিয়ে বিপদ হতে দেননি গোলরক্ষক লামপে। ছয় মিনিট পর সুবিধাজনক জায়গা থেকে ফ্রি-কিক নিয়েছিলেন মেসি। তার বাঁকানো শটটি বাঁ পোস্টের একটু বাইরে দিয়ে যায়।

৮১তম মিনিটে মেসিকে দেখা যায় ভিন্ন রূপে। প্রতিপক্ষের ১০ নম্বর জার্সিধারী কাম্পোসের ফাউলের শিকার হয়ে একটু ক্ষেপেই গিয়েছিলেন আর্জেন্টিনা অধিনায়ক। কাম্পোসের সঙ্গে মাথা ঠোকাঠুকিও হয় তার। তবে খেলোয়াড়দের হস্তক্ষেপে ঘটনা বেশি দূর গড়ায়নি।ওই ফাউল থেকে পাওয়া ফ্রি-কিকে মেসির শট ক্রসবারের একটু উপর দিয়ে যায়।

পানামার বিপক্ষে আগের ম্যাচে ১৯ মিনিটে হ্যাটট্রিক করা মেসি আর গোল পাননি। ম্যাচের শেষ এক ঘণ্টা আর্জেন্টিনাকে গোল করতে না দেয়ায় কৃতিত্ব পেতেই পারে বলিভিয়া।

ফক্সবরোতে বাংলাদেশ সময় রোববার ভোর পাঁচটায় তৃতীয় কোয়ার্টার-ফাইনালে কোপা আমেরিকার ১৪ বারের চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ‘সি’ গ্রুপের রানার্সআপ ভেনেজুয়েলা।

শেয়ার করুন :
Follow Facebook

আপনার মন্তব্য প্রকাশ করুন:

Loading Facebook Comments ...