প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

বঙ্গবন্ধুকে ছোট করে কেউ কখনও বড় হতে পারবে না

18
মো. রশিদুল আলম

৭ মার্চের ভাষণ বঙ্গবন্ধু কোন ছাত্রনেতার নির্দেশে দেয়নি। জাতির মুক্তির জন্যই ৭ মার্চের ভাষণ দিয়েছিলেন। এ নিয়ে অযথা মিথ্যাচার ও কাল্পনিক ইতিহাস রচনা করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক উপ কমিটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. রশিদুল আলম।

মঙ্গলবার (১৮ জুন) রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে আয়োজিত দলের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ কমিটির সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ হয়েছিল দেশের মানুষের স্বাধিকার অর্জনের জন্য। যা হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী বঙ্গবন্ধু বুঝতে পেরেছিলেন বলেই ৭ মার্চ ভাষণ দিয়ে দেশের মানুষকে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ার আহ্বান জানান। এটা চিরন্তন সত্য, এই সত্য নিয়ে যে বা যারাই (সিরাজুল আলম খান) এখন মিথ্যাচার করছে, তারা একদিন ইতিহাস থেকে মুছে যাবে।

রশিদুল আলম বলেন, বঙ্গবন্ধু কখনও কোন ছাত্রনেতা দ্বারা প্রভাবিত হননি। এ কথা আমি স্পষ্ট ভাষায় বলতে পারি। সিরাজুল আলম খান তার বইয়ে অযথা মিথ্যাচার করেছেন। বঙ্গবন্ধু তার স্বীয় মেধা, মনন ও প্রজ্ঞা দিয়েই সব সময় রাজনীতি করেছেন। কোন ছাত্র নেতার নির্দেশনায় বঙ্গবন্ধু কাজ করেছেন? এটা শুধু কল্পনাতেই ভাবা সম্ভব। বাস্তবে অসম্ভব ছিল বলে জানান এই নেতা।

Loading Facebook Comments ...