নারিন-পোলার্ড জেতালেন ওয়েস্ট ইন্ডিজকে

68
bdtruenews24.com

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই জ্বলে উঠলেন অফ স্পিনার সুনীল নারিন ও ব্যাটসম্যান কাইরন পোলার্ড। তাতে দক্ষিণ আফ্রিকাকে ৪ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজটা দারুণভাবে শুরু করলো স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

২৭ রানে ৬ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিং করেছেন নারিন। আর ৬৭ বলে ৬৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন পোলার্ড। গেলো রাতে গায়ানায় আগে ব্যাট করে ৪৬.৫ ওভারে ১৮৮ রানে অল আউট হয় প্রোটিয়ারা। ব্যাটিংয়ের জন্য উইকেট একটু কঠিন ছিল। বিপর্যয়ের মুখে পড়া প্রোটিয়াদের কোনো ব্যাটসম্যান একটি ছক্কাও মারতে পারেননি। ম্যাচে ছক্কা হয়েছে ৬টি। সবকটি মেরেছেন পোলার্ড। তার বীরত্বে ৪৮.১ ওভারে ৬ উইকেটে ১৯১ রান তুলে জয় পেয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গেলো এক দশকে ওয়ানডেতে এটা তাদের মাত্র তৃতীয় জয়। প্রোটিয়াদের অবস্থা শেষে যা হয়েছে শুরুতে তার ইঙ্গিত ছিল না। ৫২ রানের জুটি গড়ে উঠেছিল কুইন্টন ডি কক (৩০) ও হাশিম আমলার (২০) মধ্যে। কিন্তু ৩ বলের মধ্যে তারা ফিরে যান। ডি কককে কার্লোস ব্রাথওয়েট তুলে নেওয়ার পরই আমলাকে ম্যাচে নিজের প্রথম শিকার করেন নারিন।

এরপর দারুণ পরিশ্রমে অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স (৩১) ও রাইলি রুসো (৬১) ৭৮ রানের জুটি গড়েন। জেরোম টেলর ডি ভিলিয়ার্সকে শিকার করে জুটি ভাঙ্গেন। কিন্তু ফিফটি পান রুসো। ৩৬তম ওভারে রুসো ও ফারহান বেহারদিনকে তুলে নেন নারিন। ওখানে ধ্বসের শুরু। ২৮ রানে শেষ ৭ উইকেট হারায় প্রোটিয়ারা। উইকেট শিকারের নেশায় মাতেন নারিন। দক্ষিণ আফ্রিকার প্রথম ৫ ব্যাটসম্যান ২০ এর বেশি রান করেছেন। কিন্তু পরের কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। নারিন হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

জবাবে প্রোটিয়াদের মতো ক্যারিবিয়ানরাও ৫২ রানে ২ উইকেট হারায়। ৫৩ রানে নেই তাদের ৩ উইকেট। ইঙ্গিত ভালো না। বাঁ হাতি স্পিনার অ্যারন ফাঙ্গিসো ক্যারিয়ার সেরা ৩ উইকট নিয়েছেন। কিন্তু নারিন হতে পারেননি। ড্যারেন ব্রাভোর (৩০) সাথে পঞ্চম উইকেট জুটিতে ৭৪ রানের জুটি গড়েন পোলার্ড। এই পোলার্ডই বিপদে পড়তে দেননি ওয়েস্ট ইন্ডিজকে। তার ৬৭ রানের ইনিংসে ৬ ছক্কার পাশে ২টি বাউন্ডারি।

শেয়ার করুন :
Follow Facebook

আপনার মন্তব্য প্রকাশ করুন:

Loading Facebook Comments ...