প্রচ্ছদ খেলা ক্রিকেট

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার , একাদশে রুবেল-সাব্বির

41

বিশ্বকাপ ক্রিকেটের ২৬তম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি অস্ট্রেলিয়া। ট্রেন্ট ব্রিজের এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া।  এই ম্যাচে বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এসেছে। পেস অলরাউন্ডার সাইফউদ্দিন ও স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত বাদ পরেছেন ইনজুরের কারণে। তাদের জায়গায় খেলবে রুবেল হোসেন ও সাব্বির রহমান।

সাইফউদ্দিন পিঠের ইনজুরিতে ভুগছেন। এক মাস ধরে এই ব্যথা নিয়েই মাঠে নেমেছেন সাইফ। ব্যথানাশক ইনজেকশন দিয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচটি খেলেন তিনি। ইনজুরি নিয়েই বিশ্বকাপের ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার।

এবারের বিশ্বকাপে রুবেল হোসেনের এটাই প্রথম ম্যাচ । বাংলাদেশের হয়ে ৯৭ ওয়ানডে খেলা এই পেসারের ঝুলিতে রয়েছে ১২৩ উইকেট। ২৬ রানে ৬ উইকেট রুবেলের ক্যারিয়ার-সেরা বোলিং ফিগার।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পেয়েছিলেন অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন সাব্বির রহমান।  ৬১ ওয়ানডে ম্যাচে সাব্বির রান করেছেন ১,২১৯। একটি শতক ও পাঁচটি অর্ধশতক রয়েছে তাঁর ক্যারিয়ারে।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত পাঁচ ম্যাচের চারটিতে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে পরাজয় বরণ করে অসিরা।

অন্যদিকে পাঁচ ম্যাচের দুটিতে জয় পেয়েছে টাইগাররা। এ ছাড়া বাকি দুই ম্যাচে হার ও একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার পয়েন্ট ৮, বাংলাদেশের ৫।

বাংলাদেশের একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

Loading Facebook Comments ...