জিগাতলায় ছাত্রদের ওপর ছাত্রলীগের হামলা

71
জিগাতলায় ছাত্রদের ওপর ছাত্রলীগের হামলা

শনিবার দুপুরে ছাত্রলীগের কর্মীরা রাজধানীর জিগাতলায় ছাত্রদের ওপর হামলা করেছে। ছাত্রলীগের কর্মীরা লাঠি হাতে ছাত্রদের ওপর ঝাঁপিয়ে পড়ে। এসময় তারা সেখানে রাস্তার ট্রাফিক নিয়ন্ত্রণ করছিল। এ হামলায় বেশ কয়েকজন ছাত্র আহত হয়েছে বলে প্রতিবাদকারী ছাত্ররা জানান। ছাত্রলীগকর্মীরা ছাত্রদের ধরে মারধর করে। এতে আতঙ্কিত হয়ে অনেকে নিরাপদ স্থানে সরে যায়।

এসময় ছাত্রলীগ কর্মীরা তাদের এ হামলার ছবি ধারণ করায় বেশ কয়েকজনের কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নিয়ে ভেঙ্গে ফেলে।

রাজধানী ঢাকার জিগাতলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গেটের সামনে শিক্ষার্থীদের ওপর লাঠি হাতে হামলা চালায় একদল যুবক। তাদের মাথায় হেলমেট পরা ছিল। দুই পক্ষকে ইটপাটকেল ছুড়তে দেখা যায়। শনিবার বেলা দুইটার দিকে এ ঘটনা ঘটে।

সকাল থেকে ওই এলাকায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীর সংখ্যা বাড়তে থাকে। হাজার হাজার শিক্ষার্থী সেখানে অবস্থান নেয়। বেলা দুইটার দিকে বিজিবি গেটের সামনে শত শত শিক্ষার্থীর একটি অংশের ওপর হঠাৎ করে হেলমেট পরা লাঠি হাতে ২৫-৩০ জনের এক দল যুবক হামলা চালায়। ওই সময় বিজিবির সদস্যরা গেট থেকে সামনে এসে যুবকদের থামানোর চেষ্টা করেন। একপর্যায়ে শিক্ষার্থী ও হামলাকারীরা একে অপরের দিকে ইটপাটকেল ছোড়া শুরু করে।

২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহন লিমিটেডের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। ওই ঘটনার প্রতিবাদে সেদিন থেকেই শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করে আসছে।

এদিকে মিরপুর বাঙলা কলেজের সামনে ছাত্রদের ওপর ছাত্রলীগ কর্মীরা হামলা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে

শেয়ার করুন :
Follow Facebook

আপনার মন্তব্য প্রকাশ করুন:

Loading Facebook Comments ...