গাজপুরের শ্রীপুরে ৩৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

129
bdtruenews24.com

মন্জুরুল হক, গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার কেওয়া এলাকার ৪০ হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে ভ্রাম্যমান আদালত। এ সংযোগগুলো অবৈধ। মঙ্গলবার বেলা ১২টা থেকে বিকেল তিনটা পর্যন্ত গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে অভিযান পরিচালিত হয়।

গাজীপুর তিতাস গ্যাসের আঞ্চলিক বিক্রয় কেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী সাব্বির আহমেদ জানান, কেওয়া দক্ষিণ খন্ডে ১০ কিলোমিটার ও উত্তর খন্ডে ১৫ কিলোমিটার এলাকা জুড়ে বিস্তৃত অবৈধ গ্যাস সংযোগের পাইপ তুলে জব্দ করা হয়েছে। এতে প্রায় ৩৫ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

পরে গ্যাস লাইনের মূল সংযোগ সিল করে বন্ধ করা হয়েছে। জব্দ করা ২ ইঞ্চি পরিমাপের ২০ হাজার ফুট পাইপ স্থানীয় গ্যাস অফিসে সংরক্ষণ করা হয়েছে।

ময়মনসিংহ জেলার ভালুকা তিতাস গ্যাসের কারিগরি ব্যবস্থাপক প্রকৌশলী সাহাব উদ্দিন বলেন, এ সংযোগে ব্যবহার করা পাইপ, পয়েন্টগুলো নিন্মনের। এসব সংযোগে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা ছিল।

প্রকৌশলী সাব্বির আহমেদ জানান, অভিযান অব্যাহত থাকবে। সরকারী সম্পদের ক্ষতির অভিযোগে জড়িতদের চিহ্নিত করে তালিকা করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুম রেজা। তিনি জানান, ঘটনায় জড়িতদের পাওয়া যায়নি। তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।

শেয়ার করুন :
Follow Facebook

আপনার মন্তব্য প্রকাশ করুন:

Loading Facebook Comments ...