কিছু সংসদ সদস্যের নেতিবাচক প্রতিবেদন পাওয়া গেছে তারা মনোনয়ন পাবে না

294
কিছু সংসদ সদস্যের নেতিবাচক প্রতিবেদন পাওয়া গেছে তারা মনোনয়ন পাবে না
ছবি সংগৃহীত

বর্তমান সংসদ সদস্যদের সতর্ক করে দিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সবার আমলনামাই আমার হাতে এসেছে। সবার আমলনামা যাচাই-বাছাই করছি, গত কয়েকদিন ধরে ৫০ জন বর্তমান সংসদ সদস্যদের রিপোর্ট দেখেছি, আজ আরও ২০ জনের দেখলাম। অনেকের অবস্থা ভালো না। এদের অনেকেই মনোনয়ন পাবেন না, বাদ পড়বেন।

শুক্রবার (২৬ অক্টোবর) রাতে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ এবং সংসদীয় দলের যৌথ সভায় তিনি এব কথা বলেছেন বলে সূত্র জানিয়েছে।

আওয়ামী লীগ সুত্রে জানা গেছে, আগামী নির্বাচন সামনে রেখে প্রাথী মনোনয়নের জন্য দলের বর্তমান সংসদ সদস্যদের কর্মকাণ্ডের ওপর বিভিন্ন সংস্থার মাধ্যমে রিপোর্ট সংগ্রহ করা হয়েছে ।এসব রিপোর্ট এরই মধ্যে আওয়ামী লীগ সভাপতির কাছে জমা পড়েছে। ওইসব রিপোর্ট যাচাই-বাছাই করছেন প্রধানমন্ত্রী নিজেই্। বেশ কয়েকজন সংসদ সদস্যের কর্মকাণ্ড সম্পর্কে নেতিবাচক প্রতিবেদন পাওয়া গেছে। তাদের এবার মনোনয়ন দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন শেখ হাসিনা।

বৈঠকে উপস্থিত একাধিক সূত্র জানায়, সভায় আওয়ামী লীগ সভাপতি আসন্ন নির্বাচনে দল মনোনীত প্রার্থীর পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশ দেন। আসন্ন নির্বাচনে কেউ দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করলে আজীবনের জন্য আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হবে বলেও নেতাকর্মীদের সতর্ক করেন তিনি।

শেখ হাসিনা বলেন, আগামী নির্বাচনে দল যাকে মনোনয়ন দেবে, সবাইকে তার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।অতীতে অনেকে অনাকাঙ্ক্ষিত বিদ্রোহী প্রার্থী হয়েছে, দলের শৃঙ্খলার বাইরে গিয়ে কাজ করেছে। পরে নানা কারণে তাদের নমনীয় দৃষ্টিতে দেখা হয়েছে। কিন্তু এবার আর কাউকে ছাড় দেওয়া হবে না। কেউ দলের প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হলে বা দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করলে তাৎক্ষণিকভাবে সারাজীবনের জন্য দল থেকে বহিষ্কার করা হবে। দলে তারা স্থান পাবে না।

যাদের জনপ্রিয়তা আছে তারাই আগামী নির্বাচনে মনোনয়ন পাবে জানিয়ে তিনি বলেন, দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষে কাজ করতে হবে। যে মনোনয়ন পাবে না তাকেও যে মনোনয়ন পাবে তার পক্ষে কাজ করতে হবে। কারণ দলকে ক্ষমতায় আসতে হলে ঐক্যবদ্ধভাবে কাজ করে বিজয়ী হতে হবে।

শেয়ার করুন :
  • 195
    Shares
Follow Facebook

আপনার মন্তব্য প্রকাশ করুন:

Loading Facebook Comments ...