কোপা-২০১৬: কোপার শেষ চারে আমেরিকা

83
bdtruenews24.com

কোপা আমেরিকার শেষ চারে পৌঁছে গেল আমেরিকা। কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে ২-১ গোলে হারায় আমেরিকা।প্রথমবারের মতো কোপা আমেরিকার শিরোপা জয়ের পথে আরেক ধাপ এগিয়ে গেছে যুক্তরাষ্ট্র।

২২ মিনিটের মাথায় ম্যাচের প্রথম গোলটি করেছিলেন ক্লিন্ট ডেম্পসি। জার্মেইন জোনসের ক্রস থেকে আসা বলে দারুণ এক হেড করে গোল করেছেন যুক্তরাষ্ট্রের এই তারকা ফরোয়ার্ড। ৬৫ মিনিটের মাথায় দলের দ্বিতীয় গোলের নেপথ্যেও ছিলেন ডেম্পসি। এবার তাঁর পাস থেকে বল পেয়ে গোল করেছেন গায়সি জারদেস।

দ্বিতীয়ার্ধের এই গোলটির আগে অবশ্য দুই দলেরই একজন করে খেলোয়াড় মাঠ ছেড়েছিলেন লাল কার্ড দেখে। ৫২ মিনিটের মাথায় দ্বিতীয় হলুদ কার্ড দেখেছেন ইকুয়েডরের তারকা ফুটবলার অ্যান্তোনিও ভ্যালেন্সিয়া। আর প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে দুর্ব্যবহারের দায়ে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে যুক্তরাষ্ট্রের মিডফিল্ডার জার্মেইন জোনসকে।

৭৪ মিনিটের মাথায় একটি গোল শোধ করে খেলায় ফেরার চেষ্টা চালিয়েছিল ইকুয়েডর। দারুণ এক ফ্রি-কিক থেকে যুক্তরাষ্ট্রের জালে বল জড়িয়ে দিয়েছিলেন ইকুয়েডরের মিডফিল্ডার মাইকেল অ্যারোয়ো। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোলের দেখা পায়নি দুই দল। ফলে ২-১ গোলের জয় দিয়ে সেমিফাইনালে পা রেখেছে যুক্তরাষ্ট্র।

শেয়ার করুন :
Follow Facebook

আপনার মন্তব্য প্রকাশ করুন:

Loading Facebook Comments ...