কিংবদন্তি বক্সার মোহাম্মদ আলি মারা গেছেন

81
bdtruenews24.com

বক্সিং কিংবদন্তি মোহাম্মদ আলি আর নেই। ইতিহাসের সেরা এই বক্সার মারা গেছেন। শুক্রবার ফিনিক্সের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। শ্বাসযন্ত্রের সমস্যার কারণে হাসপাতালে ভর্তি ছিলেন আলি। মৃত্যুর সময় গ্রেট বক্সারের বয়স হয়েছিল ৭৪। “পারকিনসন রোগের সাথে ৩২ বছর লড়াই করে মোহাম্মদ আলি ৭৪ বছর বয়সে চলে গেলেন।

(শুক্রবার) সন্ধায় তিনবারের বিশ্ব হেভিওয়েট চ্যাম্পিয়ন মারা গেছেন-” আলির পরিবারের মুখপাত্র বব গানেল জানিয়েছেন দুঃসংবাদটি। তিন দশক ধরে পারকিনসন রোগে ভুগছিলেন আলি। একটু একটু করে শারীরিক সক্ষমতা হারিয়েছেন তিনি। অনেক কষ্টেই শেষ জীবনটা পার করতে হয়েছে। তার হোমটাউন লুসভিলে হবে শেষকৃত্যানুষ্ঠান।

শারীরিক অবস্থা ভালো না থাকলেও রাজনীতি কিংবা বিতর্ক থেকে দূরে ছিলেন না আলি। রিংয়ে নিজের সময়ে দুর্ধর্ষ আলি রিংয়ের বাইরেও ছিলেন দারুণ প্রতিবাদী। গত ডিসেম্বরে একটি বিবৃতিতে রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের তীব্র সমালোচনা করেছিলেন। যুক্তরাষ্ট্রে মুসলমানদের প্রবেশে নিষেধাজ্ঞার প্রস্তাব ট্রাম্পের। আলি বলেছিলেন, “যারা ব্যক্তিগত স্বার্থে ইসলামকে ব্যবহার করে আমাদের মুসলিমদের তাদের বিরুদ্ধে দাঁড়াতে হবে।”

শেয়ার করুন :
Follow Facebook

আপনার মন্তব্য প্রকাশ করুন:

Loading Facebook Comments ...