উপাচার্য উদ্ধারে ঢাবিতে ছাত্রলীগের ভয়ঙ্কর হামলা। ছাত্রলীগ বহিষ্কারের দাবি (ভিডিও)

উপাচার্য উদ্ধারে ঢাবিতে ছাত্রলীগের ভয়ঙ্কর হামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যকে লাঞ্ছিত করার ঘটনায় বাম ছাত্রসংগঠনের নেতাকর্মীদের বেধড়ক মারধর করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের ভেতরে এবং বাইরে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। মঙ্গলবার বিকেলে এ ঘটনার ছবি তোলার সময় বেশ কয়েকটি ক্যামেরা ভাঙচুর করা হয়। এসময় ছাত্রলীগ কর্মীদের হাতে লাঞ্ছিত হন কয়েকজন সাংবাদিক।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার দিকে একাডেমিক বৈঠকে যাওয়ার সময় উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানকে ঘিরে ধরেন আন্দোলনকারী বাম নেতাকর্মীরা। সেখানে তারা উপাচার্যের কাছে চার দফা দাবি পূরণের জন্য চাপ প্রয়োগ করেন

আন্দোলনরত ছাত্রীদের ওপর নিপীড়নের ঘটনায় তদন্ত কমিটির রিপোর্ট দ্রুত দেয়ার আশ্বাস দিলেও আন্দোলনকারীরা সেটা না মেনে তাৎক্ষণিকভাবে প্রক্টরকে বহিষ্কারসহ চার দফা দাবি মেনে নেয়ার জন্য উপাচার্যকে চাপ দেন।

এসময় রেজিস্ট্রার ভবনের সামনে উপাচার্যকে কার্যত চার দিক থেকে ঘিরে ধরে অবরুদ্ধ করে রাখেন বাম ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীরা। এরই একপর্যায়ে পেছন থেকে তানভীর আহম্মেদ মুইন নামে ছাত্র ইউনিয়নের এক কর্মী উপাচার্যকে ধাক্কা দেন।

খবর পেয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা ঘটনাস্থলে এসে উপাচার্যকে উদ্ধার করেন। পরে বাম ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। রেজিস্ট্রার ভবন এলাকায় দফায় দফায় সংঘর্ষ হয়।

উল্লেখ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের ব্যানারে’ চার দফা দাবি আদায় না হওয়ায় সকাল থেকে উপাচার্যের অফিস ঘেরাও করে তিন গেটে ভাঙচুর চালায় আন্দোলনকারীরা।

আন্দোলনকারীদের দাবিগুলো হলো- অধিভুক্ত কলেজ বাতিলের দাবিতে আন্দোলনরত ছাত্রীদের নিপীড়নকারী ছাত্রলীগ নেতাদের বহিষ্কার, প্রক্টরের পদত্যাগ, শিক্ষার্থীদের নামে দেয়া মামলা প্রত্যাহার এবং তদন্ত কমিটিতে শিক্ষার্থীদের প্রতিনিধি রাখা।

শেয়ার করুন :
Follow Facebook

আপনার মন্তব্য প্রকাশ করুন:

Loading Facebook Comments ...